কক্সবাজারে ১৩ লাখ ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক


শাহীন রাসেল, কক্সবাজার: কক্সবাজার শহরের খুরুশকুল মাঝিরঘাট এলাকা থেকে ১৩ লাখ ইয়াবাসহ দুই রোহিঙ্গা নাগরিককে আটক করেছে র‌্যাব। রবিবার (২৩ আগস্ট) গভীররাতে তাদের ইয়াবাসহ আটক করা হয়েছে। মিয়ানমার থেকে সাগর পথে ট্রলার নিয়ে ইয়াবার চালানটি আসে বলে সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে জানিয়েছে র‌্যাব। এসময় ট্রলারটিও জব্দ করা হয়। এসব ইয়াবার মূল্য ৬০ কোটি টাকা বলে জানা গেছে।

আটককৃতরা হলেন- উখিয়ার বালুখালী ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-১৬ ব্লকের বাসিন্দা মো. বশির আহমদের ছেলে মোহাম্মদ আয়াজ (৩৪) ও কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ হাজী পাড়ার মৃত আব্দুল মজিদের ছেলে মোহাম্মদ বিল্লাল (৪৫)।


সংবাদ সম্মেলনে তোফায়েল বলেন, গোপন সূত্রের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাব সমুদ্রপথে বেশ কিছুদিন নজরদারি শুরু করে। এক পর্যায়ে গভীর সাগরে সন্দেহজনক একটি ট্রলারকে ধাওয়া দিয়ে বাঁকখালী নদীর কক্সবাজার সদরের খুরুশকূল এলাকায় আটক করা হয়। এ সময় ট্রলারে তল্লাশি চালিয়ে ১৩ লাখ ইয়াবাসহ নগদ ১০ হাজার ৯০০ টাকা, ১ টি মোবাইল ফোন ও ১টি সিম কার্ড উদ্ধার করা হয়। এছাড়া এক রোহিঙ্গাসহ ২ জনকে আটক করা হয়। আটককৃতরা দীর্ঘদিন মাদক ব্যবসায়ের সাথে জড়িত বলেও জানা যায়।
র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জানান, ইয়াবা পাচারের সঙ্গে ট্রলার মালিকদের বড় একটি অংশও জড়িত আছে।
আটকদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলেও জানান তিনি।