করোনা প্রতিরোধে ঢাকায় চীনা বিশেষজ্ঞ দল

0

করোনা প্রতিরোধে সহায়তা দিতে ঢাকায় এসে পৌঁছালেন চীনা বিশেষজ্ঞদল।ডা. লি ওয়েনশিউর নেতৃত্বে ১০ সদস্যের চীনা কোভিড-১৯ বিশেষজ্ঞ দল ১৪ দিনের জন্য ঢাকায় এসেছেন। প্রতিনিধিদলে চিকিৎসক, নার্সসহ সংক্রামক রোগ বিষয়ক বিশেষজ্ঞ রয়েছেন।
আজ ৮ জুন সোমবার সকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও চীনের রাষ্ট্রদূত প্রতিনিধি দলটিকে ঢাকা শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানান।
চীন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চীনের স্বাস্থ্য কমিশন চিকিৎসক ও বিশেষজ্ঞদের নিয়ে গড়া ওই প্রতিনিধি দলের বাংলাদেশ সফরের আয়োজন করেছে। প্রতিনিধি দলের সদস্যদের নির্বাচিত করেছে চীনের হাইনান প্রাদেশিক স্বাস্থ্য কমিশন। বাংলাদেশে দুই সপ্তাহ অবস্থানের সময় প্রতিনিধি দলটি করোনাভাইরাস চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতাল, কোয়ারেন্টাইন কেন্দ্র ও পরীক্ষাগার পরিদর্শনে গিয়ে রোগীদের চিকিৎসাসেবা দেবেন। পাশাপাশি করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও চিকিৎসার বিষয়ে বাংলাদেশের স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করবেন।
উল্লেখ্য, গত ২০ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চীনের প্রেসিডেন্ট সি চিন পিং টেলিফোন আলাপের সময় করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছিলেন চীনের প্রেসিডেন্ট। সেই আশ্বাসের প্রেক্ষিতেই চীনে সরাসরি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিয়ে সুস্থ করার ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য দেখানো বিশেষজ্ঞরা বাংলাদেশ সফরে এলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here